Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১০ মার্চ ২০২১

আমদানি ও রপ্তানি নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অনলাইন সেবা সিস্টেম online licensing module (OLM) এর সাথে বাংলাদেশ ব্যাংক এর অনলাইন সিস্টেমের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত


প্রকাশন তারিখ : 2021-03-10
তারিখঃ ১০/০৩/২০২১
আমদানি ও রপ্তানি নিয়ন্ত্রণ অধিদপ্তরের সম্মেলন কক্ষে আমদানি ও রপ্তানি নিয়ন্ত্রণ অধিদপ্তর এর অনলাইন সেবা সিস্টেম online licensing module (OLM) এর সাথে বাংলাদেশ ব্যাংক এর অনলাইন সিস্টেমের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।
উক্ত সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে অত্র দপ্তরের পক্ষ থেকে স্বাক্ষর
করেন অত্র দপ্তরের প্রধান নিয়ন্ত্রক মহোদয় ও বাংলাদেশ ব্যাংক এর পক্ষ থেকে মহাব্যবস্থাপক মহোদয় স্বাক্ষর করেন। এই স্বাক্ষরের মাধ্যমে দুইটী সিস্টেমের মধ্যে ইন্ট্রিগ্রেশনের মাধ্যমে আমদানি ও রপ্তানি কার্যক্রম সম্পর্কে সকল তথ্যাদি পারস্পরিক বিনিময় করা সম্ভব হবে। অত্র দপ্তর এর ফলে এলসি এর বিপরীতে আমদানি ও রপ্তানিকারকের মোট আমদানিকৃত ও রপ্তানিকৃত পণ্য এবং কোণ নির্দিষ্ট পণ্যের আমদানি ও রপ্তানির পরিমান জানা সহজ হবে ফলে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন দপ্তর হিসেবে এই পরিসংখ্যান একটী যুগান্তকারী পদক্ষেপ বলে বিবেচিত হচ্ছে। ভবিষ্যতে আমদানি ও রপ্তানিতে এই সমঝোতা স্মারক ফলে আমদানি ও রপ্তানিকারকের বিপরীতে তার পণ্য আমদানি ও রপ্তানির একটি পূর্নাংগ ডাটাবেস উপস্থাপন করা সহজ হবে যা দেশের আমদানি ও রপ্তানি কার্যক্রমে গুরুত্তপূর্ণ অবদান রাখবে।